Main Menu

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলের জন্য শিক্ষার দ্বার উম্মোচন করেছেন:: মোকতাদির চৌধুরী এমপি

+100%-
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের বড়হরণ ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৪তলা ভীত বিশিষ্ট দুই তলা নতুন ভবন উদ্বোধন ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বড়হরণ ইসলামিয়া দাখিল মাদ্রাসার ২তলা ভবনের উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
এসময় তিনি বলেন শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে বেশ আন্তরিক। আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে। বর্তমান সরকারের সময় শিক্ষা ব্যবস্থায়, ব্রাহ্মণবাড়িয়া সহ দেশের অন্যান্য এলাকায় যে উন্নতি সাধিত হয়েছে তা গত চার দশকেও হয়নি। সরকারের উন্নয়ন দেখে একটি মহল দেশে অরাজকতা সৃষ্টি করার চেষ্টা করছে। এদের কাছ থেকে সতর্ক থাকতে হবে।
তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের সকল মানুষের জন্য শিক্ষার দ্বার উম্মোচন করেছেন। জানুয়ারীর এক তারিখে বিনা মূল্যে নতুন বই বিতরণ শিক্ষার্থীদের পড়াশুনার মনোযোগ সৃস্টি করছে।
তিনি বলেন,বাঙ্গালী বীরের জাতি মাথা নত নয় উঁচু করেই বর্তমান সরকার আইনি লড়াই করে ছিট মহল,সমুদ্র সীমা অর্জন করেছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ জল,স্থল, অন্তরীক্ষ জয় করেছে।
তিনি শিক্ষকদের উদ্দ্যেশ করে বলেন, বর্তমান সরকার শিক্ষক সহ সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বেতন বৃদ্ধি করেছে। তার পাশাপাশি আপনারা আমাদের কোমলমতি শিক্ষার্থীদের সুশিক্ষিত করে গড়ে তুলতে হবে কারন এই স্বাধীন বাংলাকে আজকের প্রজন্মই এগিয়ে নিয়ে যাবে। তারাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত দেশ প্রেমিক হবে।
তিনি বলেন ২০২১ সালে শেখ হাসিনার নেতৃত্বে মধ্যম আয়ের দেশে পরিনত হবে বাংলাদেশ। ২০৪১ সালে আমেরিকার মত উন্নত দেশে রুপান্তরিত হবে আমাদের প্রিয় মাতৃভূমি।সে লক্ষ্য নিয়েই কাজ করছে বর্তমান সরকার। এসময় তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে উন্নয়নের প্রতিক নৌকায় ভোট দেওয়ারও আহবান জানান।
সুধী সমাবেশে বড়হরণ ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুস সালাম মেম্বারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু,সাংগঠনিক সম্পাদক শাহ আলম সরকার,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম,ভাইস চেয়ারম্যান মহসিন মিয়া,জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা হাজী মো হোসেন,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাবিবুল্লাহ বাহার, জেলা পরিষদের সদস্য বাবুল মিয়া,জেলা আওয়ামীলীগের শ্রম সম্পাদক শেখ মো মহসিন,কার্যনির্বাহী কমিটির সদস্য বিশিষ্ট মুক্তিযোদ্ধা নূরুল আমীন,আলহাজ্ব শাহ আলম,ফারুক আহমেদ,নাটাই দক্ষিণ ইউপি চেয়ারম্যান নাজমুল হক,সদর উপজেলা যুবলীগের সভাপতি মো আলী আজম, সাধারন সম্পাদক জসিম উদ্দিন রানাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ও প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান পরিচালনা করেন নাটাই দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক এলেম খাঁ।
স্বাগত বক্তব্য রাখেন বড়হরণ মাদ্রাসার সুপার সুলতান উদ্দিন।
পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ ৬০ লক্ষ টাকা ব্যয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ  ইউনিয়নের বড়হরণ ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৪তলা ভীত বিশিষ্ট দুই তলা নতুন ভবনের উদ্বোধন করেন।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares