Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় আর্ন্তজাতিক নারী দিবস উদযাপিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন পদক্ষেপের কারনে বাংলাদেশের নারীরা আজ পিছিয়ে নেই:উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

+100%-

আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় নারী মেলা হয়েছে। সদর উপজেলা নারী উন্নয়ন ফোরাম, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা যৌথভাবে এ মেলার আয়োজন করে। বৃহস্পতিবার সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে মেলার উদ্ধোধন করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (অব:) মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন।
এতে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো.সামসুল হকের সভাপতিত্বে মেলার উদ্ধোধনী আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম,সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস,নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত,জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ফরিদা নাজমীন,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা বেগম ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসিন মিয়া।

প্রধান অতিথি মোক্তাদির চৌধুরী তার বক্তৃতায় বলেন- বর্তমান সরকার নারী বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন পদক্ষেপের কারনে বাংলাদেশের নারীরা আজ পিছিয়ে নেই। আজ বাংলাদেশের নারীরা সকল ক্ষেত্রেই অনেক এগিয়ে গেছে। যার ফলাফল হিসেবে সরকারি চাকরি, সামাজিক, সাংস্কৃতিক রাজনীতিসহ সকল পেশায় আমরা ব্যাপক সংখ্যক নারীকে দেখতে পাচ্ছি। এছাড়া নারীরা এখন রাজনীতিতেও সক্রিয় হয়ে উঠেছে।
তিনি আরো বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখতেন তা বাস্তবায়ন করতে নারী পুরুষকে সমান্তরালে চলতে হবে। তাহলেই সেই সোনার বাংলার স্বপ্ন পূরন হবে। তিনি বলেন নারীদের মানুষ হিসেবে গন্য করতে হবে। শিক্ষায় নারীদের অধিকার আছে কিন্তু একটি মহল নারীদের শিক্ষিত করতে চায়না। তারা সমাজের উন্নতি চান না বরং তারা নারীদের শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন বাঁধা সৃস্টি করছে তাদের বিরুদ্ধে আমাদের সোচ্চার থাকতে হবে।

নারী কর্তৃক সম্পত্তির উত্তরাধিকার ইসলাম স্বীকৃত। ধর্মকে নারীপুরুষ সমতা প্রতিষ্ঠার বিপরীতে দাঁড় করানোর ষড়যন্ত্রের বিরুদ্ধেও আমাদের সোচ্চার থাকার আহবান জানান
আজ নারীরা দেশের প্রশাসন থেকে বিচারব্যবস্থায়, শিক্ষা থেকে প্রতিরক্ষায় মেয়েদের ভূমিকার কথা উল্লেখ করে বলেন মেয়েদের হাতে কাজ দিলে তারা তা অত্যন্ত সুনিপুর্ণ ভাবে করেন কারণ, মেয়েরা সব পারেন।
অনুষ্ঠান পরিচালনা করেন বাচিক শিল্পী মনির হোসেন ও রোকেয়া দস্তগীর। পরে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন অতিথিরা।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares