Main Menu

বন্ধ তাঁতকলগুলোকে চালু করে তাঁত শিল্পকে চাঙ্গা করতে সরকার কাজ করছে-মোকতাদির চৌধুরী এমপি

+100%-

স্টাফ রিপোর্টার:মহান স্বাধীনতা ও পহেলা বৈশাখ উপলক্ষে জেলা প্রশাসনের সহযোগিতায় স্থানীয় নিয়াজ মুহম্মদ স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে গতকাল মঙ্গলবার সকালে তাঁত বস্ত্র ও হস্ত শিল্পমেলার শুভ উদ্বোধন করেছেন  জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার), ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ সভাপতি আলহাজ্ব মোঃ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী মোঃ আফজাল হোসেন নিছার, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক তানভীর আহমেদ, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, জেলা যুব মহিলা লীগের সভাপতি রাবেয়া খাতুন রাখি, জেলা নাগরিক কমিটির সহ সভাপতি হাজী সাঈদুর রহমান সাঈদ, জেলা যুবলীগ নেতা গোলাম মোস্তফা রাফি, রুহুল আমিন বাবুল, ফুল মিয়া সর্দার, হিরণ খান, সাজেদুল করিম আরমান, মোঃ লিটন মিয়া, মোঃ সোহরাব হোসেন, মোঃ আনিছ, উজ্জল চৌধুরী, খায়রুল ইসলাম খায়েস। দোয়া পরিচালনা করেন মাওঃ জালাল উদ্দিন।

মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, বর্তমান সরকার তাঁত শিল্পের উন্নয়নে দৃঢ় প্রতিজ্ঞ। নির্বাচনী ইশতেহারকে সামনে রেখে তাঁত শিল্পের উন্নয়ন করা হচ্ছে। বন্ধ তাঁতকলগুলোকে চালু করে তাঁত শিল্পকে চাঙ্গা করতে সরকার কাজ করছে। তিনি বলেন,   মেলার মাধ্যমে শিল্প, সাহিত্য, চারুকলা, সংস্কৃতি ও সভ্যতার বিকাশ ঘটে। মেলা বিনোদন ও সংস্কৃতির বিকাশ ঘটায়। মেলায় কোন প্রকার নেশা, জুয়া ও মাদকের সংস্পর্শ থাকবে না। এ সময় মেলায় আগত নারী পুরুষ ও শিশুদের নিরাপত্তায় আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্থানীয়দের সর্বাত্মক সহযোগিতা করার আহবান জানান।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares