Main Menu

নৌকা বাইচ অনুষ্ঠিত : শাহবাজপুর শাপলা বয়েজক্লাব প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়নগর(ভিডিও)

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় তিতাস নদীতে বুক ভরা ঢেউ আর প্রাণভরা উচ্ছাস ও আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা।
জেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার বিকাল চারটায় নৌকা বাইচ উদ্বোধন করেন পানিসম্পদ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ও স্থানীয় সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

শহরের দক্ষিণ প্রান্তের শিমরাইলকান্দি শ্মশান ঘাট থেকে নৌকাবাইচ মেড্ডা কালাগাজীর মাজার এলাকায় গিয়ে শেষ হয়।

নৌকা বাইচ উপলক্ষে ছিপ, কোসা, গয়না, বালাম, ছোট নৌকা ও ময়ুরপক্মখীসহ শোভা বর্ধনকারী বাহারি নৌকার সমারোহ ও মানুষের কোলাহলে মুখরিত হয়ে উঠে তিতাস।

প্রতিযোগিতায় ১০টি নৌকা অংশগ্রহণ করে। এর মধ্যে শাহবাজপুর শাপলা বয়েজক্লাব প্রথমস্থান, মারুফ মিয়ার নৌকা বোল্লা বিজয়নগর দ্বিতীয় ও সারোয়ার চেয়ারম্যানের নৌকা হরষপুর বিজয়নগর তৃতীয়স্থান অর্জন করে।

জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফজিলাতুন নেসা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন, পুলিশ সুপার মিজানুর রহমান, বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশিরুল হক ভূঞা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টুসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, নৌকাবাইচ দেশের হাজার বছরের ঐতিহ্যবাহী উৎসব। ব্রাহ্মণবাড়িয়ায় এই ঐতিহ্যকে ধরে রাখতে প্রতিবছর এই বাইচের আয়োজন অব্যাহত থাকবে। আমরা চাই, মানুষ যেন শেকড় ভুলে না যায়।

প্রতিযোগিতায় প্রথম হওয়া দলকে একটি ফ্রিজ, দ্বিতীয় ও তৃতীয় স্থান দখলকারী দলকে একটি করে টেলিভিশন দিয়ে পুরস্কৃত করা হয়।

 






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares