Main Menu

নারীদের ঘরে বদ্ধ রেখে দেশের উন্নয়ন সম্ভব নয় :: মোকতাদির চৌধুরী এমপি

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, বিশিষ্ট লেখক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন অসহায় মানুষকে কর্মসংস্থান করার জন্যে রিকসা ও সেলাই মেশিন বিতরন করছে বর্তমান সরকার। মানুষ যদি তা মনে রাখে তাহলে এর প্রতিদান নির্বাচনে দিবে।

তিনি শনিবার বিকালে শালগাঁও কালিসীমা স্কুল এন্ড কলেজের হল রুমে জেলা পরিষদের ৫নং ওয়ার্ডের সদর উপজেলা অংশের আওতাধীন দরিদ্র ও অসহায় মানুষকে আত্মকর্মসংস্থান প্রকল্পের আওতায় রিক্সা ও সেলাই মেশিন বিতরন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন ।
জেলা পরিষদের সদস্য বাবুল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, নারীদের ঘরে বদ্ধ রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের বিশাল কর্মযজ্ঞ সৃষ্টি করে দেশের উন্নয়নে নারীদের সম্পৃক্ত করেছেন। আজ নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী বিশ্বের রোল মডেল।

তিনি বলেন, মার্চ আমাদের জন্য ঐতিহাসিক মাস। ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের দিন। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন। ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের বাঙালি জাতির ওপর ঝাঁপিয়ে পড়ে। তারপর আমাদের মুক্তিযুদ্ধ শুরু হয়। আমরা বিজয়ী হই।
মোকতাদির চৌধুরী এমপি বলেন বিজয়ী জাতি হিসেবে আজ বাংলাদেশ বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমাদের সরকার দেশের উন্নয়নও চালিয়ে যাচ্ছে।
তিনি বলেন ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে আওয়ামী লীগ সরকার বদ্ধপরিকর।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান মহসিন মিয়া, ব্রাহ্মনবাড়িয়া জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মজিবুব রহমান বাবুল,জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য স্বপ্না বেগম,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাবিবুল্লাহ বাহার,নাটাই দক্ষিণ ইউপির চেয়ারম্যান নাজমুল হক সহ সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা যুবলীগের সভাপতি আলী আজম।
অনুষ্টানে অসহায় ১৩জন পুরুষকে রিক্সা ও অসহায় মহিলাদের মাঝে ৩২টি সেলাই মেশিন বিতরণ করা হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares