Main Menu

দিনাজপুরে বন্যায় গৃহহীন একশত পরিবারের জন্য ঘর দিচ্ছে ব্রাহ্মণবাড়িয়াবাসীর পক্ষে জেলা পুলিশ, ঘর তৈরীর কাজ শুরু

+100%-

দিনাজপুরে সাম্প্রতিক বন্যায় ঘরবাড়ি হারিয়ে নিঃস্ব হয়েছেন এমন একশত পরিবারকে ঘর তৈরী করে দেবে ব্রাহ্মণবাড়িয়া জেলাবাসীর পক্ষে জেলা পুলিশ। ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের আয়োজনে দিনাজপুর জেলার সদর উপজেলা ও বিরল উপজেলায় এ কার্যক্রম বাস্তবায়ন করবে দিনাজপুর জেলা পুলিশ।

শনিবার বিকালে দিনাজপুরের সদর উপজেলার শংকরপুর ইউনিয়নের শংকরপুর গ্রামে এ কার্যক্রমের পরিদর্শন করেন দিনাজপুরের পুলিশ সুপার মো: হামিদুল আলম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ মাহাফুজ্জামান আশরাফ, অতিরিক্ত পুলিশ সুপার মোহাঃ কাজেম উদ্দীন (ডিএসবি), ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, শংকরপুর ইউপির চেয়ারম্যান ইহসাক আলী, ইউপি আওয়ামীলীগের সভাপতি শাহ জামাল সরদার প্রমুখ।

জানা গেছে, বন্যায় গৃহহীন একশত পরিবারকে দেয়া ঘরের আয়তন হবে ১২ ফুট র্দৈঘ্য ও ১০ ফুট প্রস্থের। ঘরগুলোতে একটি দরজা ও একটি জানালা থাকবে।

এ সময় পুলিশ সুপার মো: হামিদুল আলম বলেন, ব্রাহ্মণবাড়িয়ার পুলিশের এ উদ্যোগ বদান্যতার পরিচয় দিয়েছে। দিনাজপুর জেলাবাসী ব্রাহ্মণবাড়িয়াবাসী তথা ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের প্রতি কৃতজ্ঞ।

শংকরপুর ইউপির চেয়ারম্যান ইহসাক আলী বলেন, বন্যায় আমাদের ইউপির ১৩৪২ টি বাড়ি সম্পূর্ন ধ্বসে গেছে। ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপারকে আমি আমার ইউনিয়নবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাই গৃহহীন লোকগুলোর পাশে দাঁড়ানোয়।

এ দিকে বন্যায় গৃহ হারিয়ে প্রতিবেশীর বাড়িতে ঠাঁই হওয়া আমিনুল ইসলাম যেন চোখের নতুন করে বাঁচার আলো দেখতে পাচ্ছেন। তিনি বলেন, এতদিন নিঃস্ব হয়ে অন্যের বাড়িতে থেকেছি। এখন স্ত্রী সন্তান নিয়ে মাথা ঘোজার ঠাঁই হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির বলেন, আমরা জেলাবাসীর দেয়া সহযোগিতাগুলো এর আগে লালমণিরহাট ও কুড়িগ্রামে দিয়েছি। আমরা দিনাজপুরে ১৫ লক্ষাধিক টাকা ব্যয়ে এ গৃহগুলো নির্মাণ করে দিচ্ছি। আগামী একমাসের মধ্যে আমরা এ ঘরগুলো হস্তান্তর করতে পারব।

এর আগে গত শুক্রবার সন্ধ্যায় দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশসুপার মোঃ মিজানুর রহমান পিপিএম এর পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল রেজাউল কবির ১০০ ঘর তৈরীর ১৫ লক্ষাধিক টাকা দিনাজপুরের পুলিশ সুপার মো: হামিদুল ইসলামের নিকট হস্তান্তর করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares