Main Menu

তিন শ্রমিক নেতার দাফন সম্পন্ন, নিহতের প্রতিবাদে মঙ্গলবার আশুগঞ্জে অর্ধদিবস ও সারা দেশে ১ ঘন্টা কর্মবিরতি

+100%-

20160627_222124
সোমবার সরাইলের বেড়তলা এলাকায় সড়ক দূর্ঘটনায় নিহত ব্রাহ্মণবাড়িয়া জেলা ট্যাংক-লরি মালিক সমিতির সভাপতি জাহাঙ্গীর খন্দকার (৪২), সাধারণ সম্পাদক আলী আজম রাজু (৪৩) ও দপ্তর সম্পাদক শাহজাহান মিয়ার (৫২) জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে। সোমবার বাদ এশার ঘাটুরা লতিফিয়া জামে মসজিদ প্রাঙ্গনে জানাযা শেষে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাদের দাফন সম্পন্ন করা হয়েছে। এদিকে, তিন সন্তানকে হারিয়ে ঘাটুরা গ্রামে শোকের মাতম বইছে। গ্রামবাসী এ ঘটনাকে হত্যাকান্ড বলে দাবি করেছেন।

এদিকে, সমবেদনা জানাতে বাংলাদেশ ট্যাংক-লরি শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় নেতৃবৃন্দ নিহতদের পরিবারের সাথে দেখা করেন। পাশাপাশি তারা স্থানীয় নেতৃবৃন্দ ও এলাকাবাসীকে নিয়েএকটি আলোচনা সভাও করেন। বাংলাদেশ ট্যাংক-লরি শ্রমিক ফেডারেশনের সহ-সাধারন সম্পাদক এস,এম আসলামের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন,সহ-সভাপতি মো: শফিউল্লাহ, সহ- সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন, শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য মো: সালাউদ্দিন, ৩ নং দক্ষিণ সুহিলপুর ইউনিয়নের চেয়ারম্যান আজাদ হাজারী আঙ্গুর, জেলা সহ-সভাপতি মো: আলকাস ও সেলিম মুন্সী প্রমুখ।

সভায় বলা হয়, পুলিশের কতিপয় অসাধু কর্মকর্তার কারনে তিন নেতার মর্মান্তিক মৃত্যু হয়েছে। দায়ী পুলিশ সদস্যদের অবশ্যই তদন্তের মাধ্যমে বিচারের আওতায় আনতে হবে। আমরা আইনের প্রতি শ্রদ্বাশীল বলে প্রতীকি কর্মসূচি ঘোষণা করছি। প্রতীকি কর্মসূচি হিসেবে মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া ও আশুগঞ্জে অর্ধদিবস ও সারা দেশে ১ ঘন্টা কর্মবিরতি পালন করবে শ্রমিকরা। অচিরেই দোষীদের বিচারের আওতায় আনা না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।

এদিকে, নিহতদের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানানো হয়েছে সভায়। পাশাপাশি মামলা পরিচালনা ক্ষেত্রে শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেয়া হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares