Main Menu

তরুণ সমাজের ঐক্যই পারে দেশকে রক্ষা করতে – পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান

+100%-

13932724_299728840379701_3170305281836010551_n

খেলাঘর জেলা কমিটির উদ্যোগে শনিবার থেকে মাসব্যাপি মুক্তিযুদ্ধ বিষয়ক সাধারন জ্ঞান প্রতিযোগিতা শুরু হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ থেকে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিকতা শুরু হয়। প্রথম দিনে শতাধিক শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নেয়।
মেডিকেল কলেজের নওশীন গ্যালারিতে আয়োজিত প্রতিযোগিতার উদ্বোধণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খেলাঘর আসরের জেলা সভাপতি ডা. মো. আবু সাঈদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র নায়ার কবির,অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার আল মামুন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আল-মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ বিগ্রেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক মো. শফিকুল ইসলাম, , সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আব্দুল করিম।

অনুষ্ঠানে খেলাঘরের সাহিত্য সম্পাদক জুয়েলুর রহমানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, খেলাঘরের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত,সাধারন সম্পাদক নীহার রঞ্জন সরকার, যুগ্ম সাধারন সম্পাদক সঞ্জীব কুমার ভট্টাচার্য, পাঠাগার সম্পাদক বিশ্বজিৎ পাল বাবু,অর্থ সম্পাদক এনামুল হাসান সমির সহ কলেজের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমার,পিপিএম বলেন, ’মুক্তিযুদ্ধ আমাদের অস্থিত্ব। আর আমাদের এ অস্থিত্বকে ধ্বংস করার জন্য বারবার চেষ্টা করা হয়েছে। প্রতিবারই আমরা উৎরাতে চেষ্টা করেছি। এখনও জঙ্গিবাদের নামে দেশকে ধ্বংস করার চেষ্টা চলছে। তরুণ সমাজের ঐক্যই পারে দেশকে রক্ষা করতে’। তিনি বলেন, ’জঙ্গিবাদের নামে ইসলামকে ব্যবহার করা হচ্ছে। কিন্তু ইসলামের সঙ্গে জঙ্গিবাদের কোনো সম্পর্ক নেই। ইসলাম কখনো মানুষ হত্যা সমর্থণ করে না’।

প্রতিযোগিতায় মুক্তিযুদ্ধ বিষয়ক ২৫টি প্রশ্ন করা হয়। এছাড়া জঙ্গিবাদ ও মাদক সম্পর্কে নিজ নিজ মতামত দিতে বলা হয়। এসব মতামতে শিক্ষার্থীরা নিজেদের অবস্থান উল্লেখের পাশাপাশি কিছু পরামর্শের কথাও উল্লেখ করেন। প্রায় ১০০ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নেন। জেলার ১৫টি স্কুল কলেজে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে প্রায় ১০ হাজার শিক্ষার্থী অংশগ্রহন করবে বলে আশা করছেন খেলাঘর জেলা কমিটি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares