Main Menu

ডেঙ্গু রোগ থেকে সচেতনতায় ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে পিস ভিশন বাংলাদেশ এর উদ্বুদ্ধ করণ সভা

+100%-

দেশে চলমান ডেঙ্গু জ্বর জনীত রোগ ও এডিস মশা সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং আতংকিত না হওয়ার লক্ষ্যে পিস ভিশন বাংলাদেশ এর উদ্যোগে ৪ জুলাই রবিবার দুপুরে টিফিন আওয়ারে ব্রাহ্মণবাড়িয়া রামকানাই হাই একাডেমীতে শিক্ষক ও ছাত্র ছাত্রীদের উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।

প্রয়াত রামকানাই দত্ত প্রতিষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া রামকানাই হাই একাডেমী’র ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম এর সভাপতিত্বে আয়োজিত উদ্বুদ্ধ করণ সভায় ডেঙ্গু এবং চিকুনগুনিয়া রোগের বাহক বড় আকৃতির মশা এডিস এর জন্ম প্রতিরোধে নিজ নিজ স্কুল কলেজ মাদ্রাসা বাসা-বাড়ির চারদিক সার্বক্ষণিক পরিস্কার বা পরিচ্ছন্ন রাখা, এডিস মশা হাঁটুর নীচের অংশে কামড় দেয়া, ভোর হতে সন্ধ্যার আগে মশা কামড়ালে জলপাই এর তৈল (ওলিভ অয়েল) অথবা নারিকেল তৈল হাঁটুর নীচের অংশে মেখে দেয়ার তথ্য উল্লেখ করে বক্তব্য রাখেন বিশিষ্ট এমবিবিএস ডাক্তার মোঃ হেলাল উদ্দিন সিদ্দিক, পিস ভিশন বাংলাদেশ সভাপতি এড. শেখ জাহাঙ্গীর, সহ-সভাপতি সাংবাদিক মোঃ আবুল হাসনাত অপু, সাধারণ সম্পাদক শরীফ আহমেদ খান, সাংগঠণিক সম্পাদক কাজী হাফিজুল ইসলাম নাছু।

উপস্থিত ছিলেন পিস ভিশন বাংলাদেশ কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম পিন্টু, সুব্রত সূত্রধর, শামসুদ্দিন জুয়েল, ওয়াকিল আহমেদ সুমনসহ রামকানাই হাই একাডেমীর শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ। বক্তারা এডিস মশার উৎপত্তি-জন্ম স্থল ঘরের ভিতরের রেফ্রিজারেটর তথা ফ্রিজ, ঘরের বাইরের আঙ্গিনায় পড়ে থাকা ডাবের খোসা, ফুলের টব, সাইকেল রিক্সার ফেলে রাখা টায়ারসহ যেকোন পরিত্যক্ত পাত্রে, ড্রেন এবং বদ্ধ জলাশয়ে তিন দিনের বেশী জমে থাকা পানি দেখলে তা ফেলে দেয়ার পাশাপাশি জ্বর হলে ডাক্তারের নিকট যেয়ে চিকিৎসা গ্রহণ ও স্বাস্থ্য পরীক্ষা করা, সর্বোপরি ডেঙ্গু জ্বর রোগে পরিবারের কোন সদস্য আক্রান্ত হলে আতংকিত না হওয়া’র জন্য শিক্ষক, ছাত্র ছাত্রীসহ অভিভাবকদের প্রতি আহ্বান জানান।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares