Main Menu

জিপিএ-৫ এ ব্রাহ্মণবাড়িয়ায় শীর্ষ স্থানে অন্নদা স্কুল, আশানুরূপ ফল না হওয়ায় উচ্ছাস নেই

+100%-

চলতি বছর কুমিল্লা-শিক্ষা বোর্ডের অধিনে এসএসসি পরিক্ষায় জিপিএ-৫ এর দিক দিয়ে জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্থান অর্জন করেছে অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়।

বৃহস্পতিবার (০৫ মে) দুপুরের দিকে স্কুল প্রাঙ্গন থেকে সব শিক্ষার্থীদের উপস্থিতে ফলাফল ঘোষনা করা হয়।

এবছর অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এ মোট ৩শ৪জন অংশ গ্রহন করেছে। এর মধ্যে পাশ করেছে ২শ৯৬জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৭৬জন এবং বাণিজ্য বিভাগ থেকে থেকে ২জন সহ মোট ৭৮জন জিপিএ-৫ পেয়েছে। সব মিলিয়ে প্রতিষ্ঠানটির গড় পাশের হাড় ৯৭.৩৭ ভাগ।

এ ব্যাপারে প্রতিষ্টানের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন জানান, গত বছর আমাদের প্রতিষ্ঠান থেকে ১২৫জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছিল । এবছর কুমিল্লা বোর্ডের মোট পাশের গড় পাশের হার ৫৯.০৩ভাগ। যার কারণে জিপিএ-৫ এর হাড়ও কমেছে। এই ফলাফল নিয়ে তিনি আশাহত হয়ে জানান ভবিষৎএ আমরা আবারো শতভাগের দিকে ফিরে যাওয়ার প্রাণপন চেষ্টা করব।

এদিকে ফলাফল আশানুরূপ না হওয়ার কারণে শিক্ষার্থীদের মধ্যে এ বছর আনন্দ উচ্ছাস লক্ষ্য করা যায়নি। এছাড়া আগে ভাগেই অনেকে অনলাইনে ফলাফল জেনে যাওয়ার কারণে বিদ্যালয়ে ফল প্রত্যাশিতদের সংখ্যা ছিল তুলনামূলক ভাবে অনেক কম। অনেকে শিক্ষাপ্রতিষ্ঠানে প্রত্যাশা অনুযায়ী ফলাফল অর্জন না করতে পেরে হাতাশা আর ক্ষেভে শিক্ষার্থীরা কান্নায় ভেঙ্গে পরেন।

পরিক্ষার ফলাফল বিষয় নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জীবন ভট্টাচার্য জানান আমিসহ জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিএ দুজনই ঢাকায় একটি ট্রেনিং আছি। আমরা পরিক্ষার ফলাফল বিষয়ে কিছু জানি না।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares