Main Menu

খেলাধুলা যুব সমাজকে মাদকমুক্ত ও প্রগতীশীল করে তোলে_ প্রফেসর ফাহিমা খাতুন

+100%-

আমাদের যুব সমাজ আমাদের ভবিষ্যৎ। খেলাধুলা যুব সমাজকে মাদকমুক্ত ও প্রগতীশীল করে তোলে। শিক্ষা দেয় সামনের দিকে এগিয়ে যাওয়ার, তাই যুব সমাজকে খেলাধুলার সুযোগ করে দিতে সকলের প্রতি আহবান জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের মহাপরিচালক (অবঃ) প্রফেসর ফাহিমা খাতুন। শুক্রবার বিকেলে সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের মৈন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত মরহুম গোলাম মোস্তফা ব্যাডমিন্টন খেলার ফাইনাল ম্যাচের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশ বিমান বাহীনির সাবেক ফুটবলার মোহাম্মদ শাখাওয়াত হোসেন কামাল এ খেলার আয়োজন করেন। এতে মোট ২৬টি দল অংশ গ্রহণ করে।

প্রধান অতিথি আরো বলেন, খেলাধুলা শুধু মন ও দেহকেই সুস্থ রাখেনা, মানুষকে সকল ধরণের খারাপ কাজ থেকে বিরত রাখে। তবে আজকাল অনেক আয়োজক স্থানীয় খেলোয়াড়কে বাদ দিয়ে ভাড়াটে নামীদামি খেলোয়াড় নিয়ে আসেন। এতে স্থানীয় যুবকরা নিজেদের বিকশিত করতে পারেনা। ভবিষ্যতে আয়োজকদের স্থানীয় খেলোয়াড়দের বিকাশের সুযোগ সৃষ্টিতে কাজ করতে অনুরোধ করেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড শাহরিয়ার মোঃ ফিরোজের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, বাংলাদেশ জেলা পরিষদ মেম্বারস এসোসিয়েশনের সভাপতি মো. বাবুল মিয়া, চাঁনপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবির ভূঁইয়া, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এড. লোকমান হোসেন, ১নং মজলিশপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডা. বজলুর রহমান।

খেলায় যৌথ ও একক গ্রুপে তিনটি করে ছটি ম্যাচ অনুষ্ঠিত হয়। যৌথ গ্রুপে ধুমকেতু ক্রীড়াসংঘ মুন্সীবাড়ি ও সূর্য তরুণ ক্লাব হাজী বাড়ি প্রতিদন্ধীতা করে। ২-০ পয়েন্টে চ্যাম্পীয়ন হয় সূর্য তরুণ ক্লাব।

অপরদিকে, একক খেলায় শান্ত-সুমন ভাই ভাই সরাইল সাহাপাড়া বনাম কুতুব স্মৃতি ক্রীড়া সংঘ প্রতিদন্ধীতা করে। এতে ২-১ পয়েন্টে চ্যাম্পীয়ন হয় শান্ত-সুমন ভাই ভাই সরাইল সাহাপাড়া।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares