Main Menu

কাজে ফাঁকি দিতে পানি ডুকিয়ে সদর হাসপাতালের হাজিরার বায়োমেট্রিক মেশিন অচল করলো পরিচ্ছন্নতাকর্মী, সাময়িক বরখাস্ত

+100%-

পানি ডুকিয়ে ব্রাহ্মণবাড়িয়ার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের (সদর হাসপাতাল) বায়োমেট্রিক মেশিন অচল করার ঘটনায় এক পরিচ্ছনতাকর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার ভোর ৫টা ৫৭ মিনিটের দিকে একটি সিরিঞ্জের মাধ্যমে হাসপাতালের প্রশাসনিক ব্লকে স্থাপিত বায়োমেট্রিক মেশিনটিতে পানি ডুকিয়ে দেয় পরিচ্ছন্নতাকর্মী মো: ফারুক মিয়া। যা পরে হাসপাতালের সিসি ক্যামেরায় ধরা পড়ে। এতে মেশিনটি অচল হয়ে পড়লে হাসপাতালের চিকিৎসক,কর্মকর্তা-কর্মচারীরা হাজিরা দিতে ব্যর্থ হন।

এ ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে পরিচ্ছনতাকর্মী মো: ফারুক মিয়াকে সরকারী সম্পদ নষ্ট করার অপরাধে সাময়িক বরখাস্ত করেন হাসপাতাল কর্তৃপক্ষ। এর সপ্তাহখানেক আগেও মেশিনটি একবার অচল করা হয়েছিলো। তখন কর্তৃপক্ষের সন্দেহ হলে প্রশাসনিক ব্লকে বায়োমেট্রিক স্থাপিত স্থানে সিসি ক্যামেরা লাগানো হয়। হাসপাতালের কর্মকর্তারা ধারনা করছেন অফিস ফাঁকি দিতে অসৎ কর্মচারীদের একটি চক্র ফারুকের মাধ্যমে বায়োমেট্রিক মেশিনটি অচল করিয়েছে।

জানা গেছে- ২০১৮ সাল থেকে হাসপাতালটিতে কর্মরত ডাক্তার এবং কর্মকর্তা-কর্মচারী বায়োমেট্রিক মেশিনের মাধ্যমে হাজিরা দিয়ে আসছেন। অক্টোবর মাসে নতুন বায়োমেট্রিক মেশিন বসানো হয়। মোট ২৮০ জন ষ্টাফ এই মেশিনের মাধ্যমে হাজিরা দেন।

হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো: শওকত হোসেন জানিয়েছেন, এব্যাপারে তারা থানায় একটি অভিযোগ দেয়ার পাশাপাশি ওই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করেছেন।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

 






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares