Main Menu

কথাসাহিত্যিক শান্তনু কায়সার আর নেই। বিভিন্ন মহলের শোক

+100%-
বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট লেখক ও কথাসাহিত্যিক অধ্যাপক শান্তনু কায়সার (৬৭) আর নেই। মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে মারা গেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)।
 
শান্তনু কায়সারের মেয়ে শাহানা নার্গিস ও ছেলে উজ্জল জানান, ঢাকা ও কুমিল্লায় পৃথক জানাজা শেষে তাকে বুধবার বিকেলে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার সাচানামেঘ গ্রামের বাড়িতে জানাজার পর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। এদিকে বরেণ্য শিক্ষক ও কথাসাহিত্যিকের মৃত্যুর খবরে লেখক-সাহিত্যিক সাংবাদিকসহ সকল মহলে শোকের ছায়া নেমে এসেছে।
উল্লেখ্য, দুই ছেলে ও এক মেয়ের জনক অধ্যাপক শান্তনু কায়সার ফরিদগঞ্জ উপজেলার সাচানামেঘ গ্রামে ১৯৫০ সালের ৩০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তার বাবা সিরাজুল হক ও মা মাকসুদা খাতুন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতকোত্তর শেষে অধ্যাপনাকে জীবনের ব্রত হিসেবে নেন। বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা শেষে অবসরের পর তিনি কুমিল্লা নগরীতে থাকতেন এবং লেখালেখিতে মনোনিবেশ করেন। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ৪৫টি। সাহিত্যে অবদানের জন্য বহুল জনপ্রিয়তা পাওয়া শান্তনু কায়সার বাংলা একাডেমি পুরস্কার, প্রত্যাশা (সাহিত্য) পুরস্কার, আলাওল সাহিত্য পুরস্কার, অদ্বৈত মল্লবর্মণ স্মৃতি পুরস্কার ও অদ্বৈত সম্মাননাসহ অসংখ্য স্বীকৃতি-পুরস্কারে ভূষিত হন।
 ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের শোক
বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট লেখক ও কথাসাহিত্যিক শান্তনু কায়সারের মৃত্যুতে গভীর শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী। বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
এড. আকছির এম চৌধুরীর শোক
বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট লেখক ও কথাসাহিত্যিক শান্তনু কায়সারের মৃত্যুতে গভীর শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন রাবিয়া খাতুন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি এড. আকছির এম চৌধুরী। বিবৃতিতে তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares