Main Menu

এমটিবির আয়োজনে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

+100%-

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের ( বিএফআইইউ) এর উদ্যোগে ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের আয়োজনে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
গত শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের অডিটরিয়ামে দিনব্যাপি মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে কর্মশালা মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ট্রেনিং ইনস্টিউটের প্রিন্সিপাল কে এম আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন বিএফআইইউ এর উপ মহাব্যবস্থাপক মোঃ রোকন উজ জামান। বিশেষ অতিথি ছিলেন এমটিবির চীফ এন্টি মানিলন্ডারিং কম্প­ায়েন্স অফিসার অ্যান্টি চীফ অপারেটিং অফিসার স্বপন কুমার বিশ্বাস।
প্রধান অতিথি বলেন, মানিলন্ডারিং প্রতিরোধ ও সন্ত্রাসে অর্থায়ন বিষয়ে ব্যাংকিং সেক্টরের ভূমিকা উল্লেখ করে এ বিষয়ে নিজেদের কর্ম ক্ষেত্র থেকে শুরু করে সমাজের সর্বস্তরে সতর্ক থাকার উপর গুরুত্বারোপ করেন।
এসময় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বিএফআইইউ এর যুগ্ম পরিচালক মহসিন হোসাইনী এবং উপ পরিচালক মোঃ রোকনুজ্জামান। কর্মশালা পরিচালনা করেন এমটিবির ডেপুটি চীফ এন্টিমানিলন্ডারিং কম্প­ায়েন্স অফিসার মোঃ বাকের হোসেন।
কর্মশালায় ব্রাহ্মণবাড়িয়া জেলার ৩৭ ব্যাংকের ৫৬ টি শাখা থেকে ৫৮ জন কর্মকর্তা অংশগ্রহন করেন। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ) হতে ইস্যুকৃত ও মানিলন্ডরিং প্রতিরোধ ও সন্ত্রাসে অর্থায়ন বিষয়ে সর্বশেষ নির্দেশনা, মানিলন্ডারিং প্রতিরোধ আইন, সন্ত্রাস বিরোধী আইন এবং মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন বিষয়ক ঝুঁকি ব্যকস্থাপনা গাইডলাইন সম্পর্কে কর্মকর্তাদের সচেতনতা বৃদ্ধি এবং মানিলন্ডরিং ও সন্ত্রাসে অর্থায়ন সংক্রান্ত চ্যালেন্স মোকাবেলা করে এ বিষয়ে ব্যাংকের ঝুঁকি হ্রাস করাই কর্মশালার মূল উদ্যোশ্য।প্রেস বিজ্ঞপ্তি






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares