Main Menu

একতা ও ধর্মনিরপেক্ষতার প্রতি দেশের মানুষের দৃঢ় আস্থা রয়েছে– পৌর মেয়র নায়ার কবির

+100%-

৭ মে থেকে শহরের পূর্ব পাইকপাড়াস্থ শ্রী শ্রী কৈবল্যভূম আশ্রমে শ্রী শ্রী রামঠাকুর সেবা সংঘের উদ্যোগে শ্রী শ্রী রামচন্দ্র দেবের ৩৬তম বার্ষিক উৎসব শুরু হয়েছে। ১১ মে বৃহস্পতিবার প্রাতে উৎসবের সমাপনী অনুষ্ঠিত হবে। এদিকে গত মঙ্গলবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির উক্ত উৎসব অঙ্গন পরিদর্শন করেছেন।

পরিদর্শনকালে তিনি শ্রী শ্রী রামঠাকুর সেবা সংঘের নেতৃবৃন্দের কাছে উৎসবের খোঁজ খবর নেন এবং শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় উপস্থিত ছিলেন ৪নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মিজানুর রহমান আনছারী, পৌরসভার উপ সহকারী প্রকৌশলী সুমন দত্ত, শ্রী শ্রী রামঠাকুর সেবা সংঘের সভাপতি বিশ্বজিত, সাধারণ সম্পাদক ফনি ভূষণ দেবসহ অন্যান্য নেতৃবৃন্দ।

পরিদর্শনকালে পৌর মেয়র নায়ার কবীর বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। একতা ও ধর্মনিরপেক্ষতার প্রতি দেশের মানুষের দৃঢ় আস্থা রয়েছে। দেশের অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনের জন্য বিদ্যমান ভ্রাতৃত্ব ও বন্ধুত্ব সম্পর্কের মিলিত প্রচেষ্টা রয়েছে। বিগত বিএনপি জামায়াত জোট সরকারের আমলে এদেশের হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষ তাদের ধর্মীয় উৎসব শান্তিপূর্ণভাবে পালন করতে পারে নি। বিএনপি জামায়াত ক্যাডাররা হিন্দুদের বাড়িঘর অগ্নিসংযোগ ও তাদের নির্যাতন করেছে। কিন্তু স্বাধীনতার পর স্বাধীন বাংলাদেশে যতবার আ’লীগ সরকার ক্ষমতায় এসেছে তখনই এদেশের হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানরা তাদের নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে পালন করেছে। ধর্ম যার যার উৎসব সবার। বর্তমান সরকার শান্তিপূর্ণভাবে পূজা পালনের লক্ষ্যে সারা দেশে নিরাপত্তার ব্যবস্থা জোরদার করেছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares