Main Menu

‘একটি করে রঙ্গিন জামা’ শহরের সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে বন্ধুসভার নতুন জামা বিতরণ

+100%-

প্রথম আলো ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভার সদস্যরা ‘একটি করে রঙ্গিন জামা’ স্লোগানে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করেছেন। বুধবার সকাল ১১টায় জেলা শহরের পুরাতন কাচারী সংলগ্ন শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে এই কর্মসূচীর এই আয়োজন করে।


ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভার সদসরা নিজেদের ঈদের কেনাকাটার ব্যয় কমিয়ে সেই টাকা সংগ্রহ করে এই কর্মসূচীর আয়োজন করেন। পরে শহরের কান্দিপাড়া, শিমরাইলকান্দি, মুন্সেফপাড়া, হালদারপাড়া, মেড্ডা, নিউ মৌড়াইল, কাজীপাড়া, দাতিয়ারা, পাওয়ার হাউজ রোড এলাকার বৃষ্টি উপপেক্ষা করে হত দরিদ্র ও সুবিধা বঞ্চিতদের পরিবারের ৫২টি শিশু বাছাই করেন বন্ধুসভার সদস্যরা। পরে বাছাইকরা শিশুদের বয়স অনুপাতে শারিরীক মাপ নিয়ে প্রত্যেকের জন্য পৃথক পৃথক নতুন পোশাক কেনে বন্ধুরা।
সাত বছর বয়সী শিশু মো. হোসাইনের মা রাবেয়া আক্তার বলেন, আমডা গরীব। আমার লাইগ্যা কেউ ভাবে না। আফনেরার নতুন জামা পুলাডা ঈদের দিন পড়ব।’
দাতিয়ারা এলাকার রিকশা চালক হেলাল মিয়ার তিনটি সন্তান। এর মধ্যে কারিনা আক্তার (১০) ও রুহুল আমিন (৭) দুইজনেই শারিরীক প্রতিবন্দ্বী। দুই সন্তানের জন্য সুন্দর ও নতুন জামা পেয়ে খুশিতে আত্মহারা হয়ে কেঁদে ফেলেন। চোখের পানি মুছতে মুচতে হেলাল বলেন, আফনেরা অত সুন্দর ও দামি জামা দিবেন চিন্তাই করছি না। জামাডি ফিটিং অইয়া লাগছে।’ নতুন জামা প্রদানের সাথে সাথেই শিশুদের মুখে হাসি ফুটে উঠে। তাদের সঙ্গে আসা অভিভাবকরা অনেক আনন্দিত হয়েছেন। তাঁরা সবাই এই আয়োজনের জন্য প্রথম আলো বন্ধুসভাকে ধন্যবাদ জানিয়েছেন।
বন্ধুসভার সাবেক সহসভাপতি ব্রাহ্মণবাড়িয়া ইউনাইডেট কলেজে উদ্যোক্তা পরিচালক হারুনুর রশিদ বলেন, বন্ধুসভা সবসময় ব্যতিক্রম কিছু করে। এবারের কাজটি খুবই ব্যতিক্রম ছিল। কারণ বন্ধুরা নিজের টাকায় প্রতিটা শিশুর জন্য বেছে বেছে নতুন জামা কিনেছে। সুবিধা বঞ্চিত শিশুদের জন্য একটি নতুন জামা যে এতোটা আনন্দের হতে পারে তা আজ তাদের চোখের ভাষা দেখে বুঝলাম।
ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভার সাধারণ সম্পাদক আকিল মাহমুদ টিপু বলেন, আজকের দিনটি সত্যিই স্মরণীয়। কারণ শিশুদের মুখে আনন্দের যে মাত্রা দেখলাম তাতে মনে হলো আজই বোধহয় ঈদ। এবারে এটি আমাদের জন্য ঈদের সত্যিকারের আনন্দ। একটি করে রঙ্গিন জামা সুবিধা বঞ্চিত শিশুদের জন্য একটি রঙ্গিন সপ্নের মতো।
নতুন জামা বিতরনের সময় বন্ধুসভার সদস্যরা ছাড়াও প্রথম আলো ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি শাহাদৎ হোসেন উপস্থিত ছিলেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares