Main Menu

বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণ

এই টুর্নামেন্টের লক্ষ্য হচ্ছে শিশুকাল থেকেই শিক্ষার্থীদের খেলাধুলায় মনোযোগী ও দক্ষ খেলোয়াড় হিসেবে গড়ে তোলা: বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান

+100%-


বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৭ এর জেলা পর্যায়ের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল ১৯ অক্টোবর বৃহস্পতিবার বিকেল ৩টায় নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান। জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত সচিব ও স্থানীয় সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্তী, ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার), ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবীর, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বণিক। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাদার অফ হিউমিনিটি জননেত্রী শেখ হাসিনার নির্দেশেই গত ৭/৮ বছর আগে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট চালু হয়েছে। এই টুর্নামেন্টের লক্ষ্য হচ্ছে শিশুকাল থেকে শিক্ষার্থীদের খেলাধুলায় মনোযোগী ও দক্ষ খেলোয়ার হিসেবে সৃষ্টি করা। তিনি বলেন, হঠাৎ করে যেমন সঙ্গীত শিল্পী হওয়া যায় না, তেমনি শিশুকাল থেকেই খেলাধুলার চর্চা না করলে বড় হয়ে খেলোয়ারও হওয়া যায় না। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য সিদ্ধান্ত ও এই টুর্নামেন্টের মাধ্যমে একটি সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য একটি প্রজন্মকে যে উদ্যোগ সরকার গ্রহণ করেছে তা বাস্তবায়নে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, এই টুর্নামেন্টে আজকে যারা খেলবে তারা হয়ত একটি শুধু বাংলাদেশে নয় তারা আলো ছড়াবে দেশ বিদেশে। তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে আমাদের শিশুদের মেধা ও মননের বিকাশ ঘটে। নতুন প্রজন্মরাই আমাদের আগামী দিনের ভবিষ্যৎ। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলায়ও পারদর্শী করতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও এগিয়ে আসতে হবে।

পরে খেলায় বিজয়ী দলের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares