Main Menu

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রথযাত্রা পালিত।। আগামী বৃহস্পতিবারবার উল্টো রথযাত্রা

+100%-

rothডেস্ক ২৪:: বিপুল উৎসাহ উদ্দীপনা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যতার মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় হিন্দু ধর্মালম্বীদের অন্যতম উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা শুরু হয়েছে। গত ৬ জুলাই, বুধবার ২১ শে আষাঢ় বিকাল ৫টায় ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের মধ্যপাড়াস্থ রাধামাধব মন্দিরের সামনে থেকে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) এর উদ্যোগে এই রথযাত্রা বের হয়। রথযাত্রাটি শহরের প্রধান- প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় আনন্দময়ী কালী বাড়ি মন্দিরে গিয়ে অবস্থান নেয়।

র‌্যালীর্পূব আলোচনা সভায় বক্তব্য রাখেন ও র‌্যালীতে অংশগ্রহণ করেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডঃ মাহবুবুল আলম খোকন, সুভাষ চন্দ্র পাল, বিষ্ণুপদ দেব, গৌর চন্দ্র সাহা, প্রবীর কুমার দেব, প্রহল্লাল পাল, তাপস পাল, মানবর্দ্ধন পাল, প্রবীর দাসসহ রথযাত্রায় ইসকনের ভক্তবৃন্দসহ কয়েক হাজার পুণ্যার্থী অংশগ্রহণ করেন। আগামী ১৪ জুলাই বৃহস্পতিবার উল্টো রথযাত্রার শোভাযাত্রা শ্রী শ্রী আনন্দময়ী কালীবাড়ি থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শ্রী শ্রী রাধামাধব মন্দিরে গিয়ে শেষ হবে।

roth
উল্লেখ্য, ৬ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ৯ দিনব্যাপী ভোর হইতে রাত পর্যন্ত শ্রী শ্রী আনন্দময়ী কালীবাড়িতে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান মালার মধ্য দিয়ে উক্ত রথযাত্রা মহোৎসব ও রথমেলা উদযাপিত হবে। এতদুপলক্ষে উক্ত অনুষ্ঠানমালায় সকলের উপস্থিতি ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন ব্রাহ্মণবাড়িয়া রথযাত্রা উদযাপন কমিটির ভক্তবৃন্দ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares