Main Menu

উনিয়ন পরিষদের বাজেটে স্থানীয় চাহিদাকে প্রাধান্য দেয়ার দাবী

+100%-

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর সহযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল ইউনিয়ন পরিষদের ০২ নং ওয়ার্ড এর আয়োজনে ২০১৮ – ২০১৯ অর্থবছরের বাজেট প্রনয়ণকে সামনে রেখে স্থানীয় উন্নয়ন পরিকল্পনাকে অগ্রাধিকার দেয়ার জন্য ০২ নং ওয়ার্ডের জনগণের অংশগ্রহণে মালিহাতা গ্রামে ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়। টিআইবি’র এরিয়া ম্যানেজার মোহাম্মদ মাসুদুল আলমের সঞ্চালনায় ওয়ার্ড সভায় সভাপতিত্ব করেন ০২ নং ওয়ার্ডের ইউপি সদস্য জনাব মোঃ আব্দুল আলী। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর স্থানীয় সরকার বিষয়ক উপ কমিটির আহ্বায়ক জনাব আবদুন নূর। স্বাগত বক্তব্যে তিনি টিআইবি ও সনাকের কার্যক্রম সম্পর্কে তুলে ধরার পাশাপাশি উপস্থিত অংশগ্রহণকারীদের মধ্যে উক্ত সভার উদ্দেশ্যে বর্ণনা করেন। তিনি বলেন ইউনিয়ন পরিষদ স্থানীয় সরকারের প্রতিষ্ঠানগুলোর মধ্যে জনগণের সবচেয়ে নিকট প্রতিষ্ঠান হওয়ায় স্থানীয় উন্নয়ন পরিকল্পনায় জনসাধারণের অংশগ্রহণের ভিত্তিতে ইউনিয়ন পরিষদের উন্নয়ন পরিকল্পনা গ্রহণ প্রয়োজন। তাই বাজেট পূর্ববতী জনসাধারণের মতামত ও স্থানীয় চাহিদাকে প্রাধান্য দেয়ার মাধ্যমে বাজেট তৈরী প্রয়োজন। সভায় সনাকের পক্ষ হতে আরও বক্তব্য প্রদান করেন স্বচ্ছতান জন্য নাগরিক (স্বজন) সমন্বয়ক জনাব ফজিলাতুন্নাহার।
ওয়ার্ড সভায় মুক্ত আলোচনায় উপস্থিত জনসাধারণ এলাকার রাস্তা নির্মাণ ও সংস্কার, কালভার্ট নির্মাণ, স্যানিটেশন ও সুপেয় পানির ব্যবস্থাকরণ বাজেট পরিকল্পনায় অন্তর্ভূক্তির জন্য দাবী জানান।
ওয়ার্ড সভার সভাপতি এবং ইউপি সদস্য জনসাধারণের দাবিসমূহ ইউনিয়ন পরিষদে উত্থাপন এবং বাজেটে প্রস্তাবিত চাহিদাগুলো অন্তর্ভূক্তির জন্য পদক্ষেপ গ্রহণ করবেন বলে প্রতিশ্রুতি প্রদান করেন। প্রেস বিজ্ঞপ্তি






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares