Main Menu

আধুনিক বিজ্ঞান মনস্ক সুশিক্ষিত সমাজ বির্নিমানে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে:পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম

+100%-

spbbaria

স্ট্যাডার্ড ব্যাংক লিমিটেড শিক্ষা উৎসবের পুরস্কার বিতরণী অনুষ্ঠান

 ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম বলেছেন, আজকের অদম্য মেধাবীরাই আলোকিত বাংলাদেশ গড়ে তুলবে। বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় এবং আধুনিক বিজ্ঞান মনস্ক জ্ঞান ভিত্তিক একটি সুন্দর ও সুশিক্ষিত সমাজ বির্নিমানে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকার বছরের প্রথমদিনে প্রাথমিক পর্যায়ে ৩১ কোটি ও মাধ্যমিক পর্যায়ে প্রায় ৩২ কোটি বই শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বিতরণ করছে। তাছাড়া বিদ্যালয়বিহীন গ্রামগুলোতে নতুন প্রাথমিক বিদ্যালয় স্থাপন করছে। ২৫ হাজার বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ও এর সাথে সংশ্লিষ্ট ১ লক্ষ ৪ হাজার শিক্ষককে জাতীয়করণ করেছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে মাল্টিমিডিয়া ক্লাসরুম, কম্পিউটার ল্যাব স্থাপন করে শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগি করছে। তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরা যদি সরকার প্রদত্ত এই নানামুখী সুযোগ- সুবিধা কাজে লাগাতে পারো তাহলেই তোমরা নিজেরা আলোকিত হবে এবং দেশকে আলোকিতও করতে পারবে।
তিনি বৃহস্পতিবার বিকালে স্থানীয় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে ওয়ার্ক ফর চাইল্ড ব্রাহ্মণবাড়িয়ার আয়োজনে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড শিক্ষা উৎসব ২০১৬ এর দিনব্যাপী অনুষ্ঠান মালার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ওয়ার্ক ফর চাইল্ড ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি আলহাজ্ব এড. লোকমান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জননেতা আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ কোর্টের বিজ্ঞ পিপি ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এডঃ নূর মোহাম্মদ জামাল, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাঃ মোঃ আবু সাঈদ, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড এর উদ্যোক্তা পরিচালক ও ভাইস চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা খন্দকার নিপুন হোসাইন।
ওয়ার্ক ফর চাইল্ড এর সাধারণ সম্পাদক বিতার্কিক তৌহিদুল রহমান আদিলের সঞ্চালনায় অনুষ্ঠানে ১২টি প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ৪জন শিক্ষককে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares