Main Menu

আজ জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় পুরুষ থেকে পিছিয়ে নেই বাংলাদেশের নারীরা — উপ-সচিব ফাহমিদা সুলতানা

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক পত্নী, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী, ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক (উপ-সচিব) ফাহমিদা সুলতানা বলেছেন, শিল্প-সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়ার ঐতিহ্যে স্বমহিমায় উজ্জ্বল হয়ে আছে ব্রাহ্মণবাড়িয়া। এছাড়াও জাতীয় অর্থনীতিতেও ব্রাহ্মণবাড়িয়ার অবদান রয়েছে। এই জেলায় কাজ করতে পেরে আমি নিজেকে গর্বিত বোধ করছি। আমি আপনাদের সহযোগিতা নিয়ে জেলা মহিলা ক্রীড়া সংস্থার সার্বিক উন্নয়নে কাজ করতে চাই। তিনি আরো বলেন, মানসিক হতাশা কিংবা সামাজিক কোনো বাধাই নারীদের সামনে এগিয়ে যাওয়া রুখতে পারে না। নারী যদি সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় নেয় তাকে কেউ আটকাতেও পারে না। তার প্রমাণ বাংলাদেশের ক্রীড়াঙ্গণ। স্বাধীনতার পর একটু একটু করে ক্রীড়াঙ্গণে পদচারণা শুরু হয় নারীদের। আজ নারীরাই সমান অধিকার নিয়ে ক্রীড়াঙ্গণে জায়গা করে নিয়েছে। তারা দেশের বাইরে বাংলাদেশের পতাকাও বহন করছে। বিদেশের মাটিতে ফুটবল, সাঁতার, কাবাডি, শুটিং, ভারোত্তোলনে স্বর্ণপদক জিতে বিদেশের মাটিতে জাতীয় সঙ্গীত প্রচার করেছেন এই নারীরা। জাতীয় প্রতিযোগিতায় পুরুষ থেকে পিছিয়ে নেই। আজ বাংলাদেশের নারীরা জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করছে।
তিনি ৬ ডিসেম্বর বিকাল ৪টায় সার্কিট হাউজের সম্মেলন কক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা ক্রীড়া সংস্থার বিশেষ সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
জেলা মহিলা ক্রীড়া সংস্থার নবগঠিত এডহক কমিটির সাধারণ সম্পাদিকা রাবিয়া খাতুন রাখী’র সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পতœী ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি নাহিদা সীমা চৌধুরী, এড. তাসলিমা সুলতানা খানম নিশাত, সহ সাধারণ সম্পাদক আফরিন ফাতেমা জুই, জেলা ক্রীড়া অফিসার ও সদস্য মাহমুদা আক্তার, মাশফিকা রশিদ বিপাশা, নাজমুন নাহার, রুনাক সুলতানা পারভীন, স্বস্তিকা দাস, তাহমিনা আক্তার পান্না, আলেয়া জাহান তৃপ্তি, লাকি আক্তার, জয়া রায় প্রমুখ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares