Main Menu

পবিত্র কুরআনের ভুল খোঁজার চেষ্টা:: মুসলমান হয়ে গেলেন কানাডার অধ্যাপক

+100%-

millerইসলাম ডেস্ক : ডক্টর “গ্যারি মিলার” ছিলেন কানাডার খ্রিস্ট ধর্ম প্রচারক। তিনি পবিত্র কোরআনের ভুল খোঁজার চেষ্টা করেছিলেন যাতে ইসলাম ওকোরআনেরবিরোধী প্রচারণা চালানো সহজ হয়।

কিন্তু এর ফল হয়েছিল বিপরীত।ডক্টর মিলার বলেছেন,” কোনো একদিন কোরআন সংগ্রহকরে তা পড়া শুরু করলাম।প্রথমে ভেবেছিলাম কোরআন নাযিলহয়েছিল আরবের মরুচারীদের মধ্যে,তাই এতে নিশ্চয়ইমরুভূমি সম্পর্কে কথা থাকবে।কুরআন নাজিল হয়েছিল১৪০০ বছর আগে।

তাই খুব সহজেই এতে অনেক ভুলখুঁজে পাব ও এইসব ভুলমুসলমানদের সামনে তুলে ধরববলে সংকল্প করেছিলাম। কিন্তুকয়েক ঘণ্টা ধরে কুরআনপড়ার পরে বুঝলাম আমার এসবধারণা

ঠিক নয়, বরং এমহাগ্রন্থে অনেক আকর্ষণীয়তথ্য পেলাম।.বিশেষ করে সুরা নিসার৮২ নম্বর এ আয়াতটি আমাকেগভীর ভাবনায় নিমজ্জিত করে,”এরা কি লক্ষ্য করে না কুরআনের প্রতি?

এটা যদিআল্লাহ ছাড়া অন্য কারওপক্ষ থেকে নাজিল হত,তবে এতে অবশ্যই বহু বৈপরিত্যদেখতে পেত।”.খ্রিস্ট ধর্ম প্রচারকগ্যারি মিলার এভাবে ইসলামেরদোষ খুঁজতে গিয়ে মুসলমান হয়ে যান।

তিনি বলেছেনঃ-“আমি খুব বিস্মিত হয়েছি যে,কুরআনে হযরত মরিয়ম (…)’রনামে একটি বড় পরিপূর্ণ সূরা রয়েছে।আর এ সুরায় তাঁর এত ব্যাপকপ্রশংসা ও সম্মান করা হয়েছেযে, এত প্রশংসা

বাইবেলেওদেখা যায় না। আর এ বিষয়টিইসলাম ধর্ম গ্রহণেরক্ষেত্রে আমার ওপর ব্যাপকপ্রভাবে রেখেছে।”.আপনার আমারসকলের উচিতনিয়মিত কোরআন পড়াও এর অর্থ বুঝারযথাসাধ্য চেষ্টা করা।






Shares