Main Menu

হিংসা অব্যাহত ত্রিপুরায়, মুখ্যমন্ত্রী হচ্ছেন বিপ্লব দেব

+100%-

এই সময় ডিজিটাল ডেস্ক: ত্রিপুরার মুখ্যমন্ত্রী হচ্ছেন বিপ্লব কুমার দেব। মঙ্গলবার এ কথা ঘোষণা করলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ি। এই ঘোষণার পর বিপ্লব জানিয়েছেন, ‘ত্রিপুরার উপ-মুখ্যমন্ত্রী হিসেবে আমার সঙ্গে কাজ করবেন জিষ্ণু দেব বর্মন।’ শপথগ্রহণ হবে ৯ তারিখ। তবে শনিবার ফলপ্রকাশের পর থেকেই হিংসা অব্যাহত ত্রিপুরায়।

২৫ বছর পর পরিবর্তন। বামদুর্গ ভেঙে ক্ষমতায় গেরুয়াবাহিনী। এই ঘটনায় বাস্তবায়িত হওয়ার পর থেকেই হিংসার আগুনে জ্বলছে ত্রিপুরা। বেশ কিছু জায়গায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। সিপিএম-এর অভিযোগ, তাঁদের দলের লোকেদের উপর হামলা চালাচ্ছেন বিজেপির কর্মী-সমর্থকরা। গেরুয়া শার্ট পরে লেনিনের মূর্তি ভাঙতে দেখা গিয়েছে একদল লোককে। মুখে স্লোগান ছিল ‘ভারত মাতা কি জয়’।

পরিস্থিতি অগ্নিগর্ভ দেখে মঙ্গলবার সকালে ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়কে ফোন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। নতুন সরকার দায়িত্ব নেওয়ার আগে পরিস্থিতি স্বাভাবিক করতে নির্দেশ দেওয়া হয় পুলিশকেও। শান্তিরক্ষার আর্জি জানান রাজ্যপালও। BJP/RSS ও রাজ্যপালও যাবতীয় হিংসায় মদত দিচ্ছে বলে অভিযোগ করে সিপিএম। তবে বিজেপি সেই অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছে, ‘হিংসা বিজেপির সংস্কৃতি নয়’।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares