Main Menu

ভারত-বাংলাদেশের সম্পর্ক জোরদার করছে কালিকচ্ছ সম্মিলনী

+100%-

মোহাম্মদ মাসুদ. কোলকাতা থেকে :: ভারতের কোলকাতার অনুষ্ঠিত হচ্ছে ভারত-বাংলা মৈত্রী ৬ষ্ঠ কালিকচ্ছ সম্মিলনী। রোববার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় মধ্যমগ্রামে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন ভারতীয় লোকসভার সাংসদ সৌগত রায়। এতে দুই দেশের দেড় শতাধিক মানুষ অংশ নিয়েছেন।
ভারত-বাংলা মৈত্রী ৬ষ্ঠ কালিকচ্ছ সম্মিলনীর সভাপতি সুনীল কুমার তলাপাত্রের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন, লোকসভার সাংসদ সৌগত রায়, ত্রিপুরা রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ পবিত্র কর ও মন্দিরা নন্দী।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়া- (সরাইল-আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাড. জিয়াউল হক মৃধা বলেন, ভারত-পাকিস্তান যুদ্ধের সময়ও সিন্ধু নদীর পানি এক মুহূর্তের জন্যও বন্ধ থাকেনি। বাংলাদেশ-ভারতের মধ্যে মধুর সম্পর্ক থাকলেও দীর্ঘদিন ধরে তিস্তা চুক্তি না হওয়া অত্যন্ত বেদনাদায়ক। এজন্য সময়ক্ষেপণ না করে অবিলম্বে তিস্তা চুক্তির করতে তিনি পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ জানান।
অনুষ্ঠানে অন্য বক্তারা বলেন, ভারত-বাংলাদোশের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে সেটি আরও জোরদার করছে কালিকচ্ছ সম্মিলন। কিছু বিষয় নিয়ে আমাদের মধ্যে মতবিরোধ থাকতে পারে তবে এতে সম্পর্কে কোনো প্রভাব পড়বে না।
এর আগে শনিবার ৪২ সদস্যের প্রতিনিধি দল নিয়ে বাংলাদেশ থেকে কোলকাতা আসেন সাংসদ জিয়াউল হক মৃধা।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares