Main Menu

পদত্যাগ করলেন মিয়ানমারের প্রেসিডেন্ট

+100%-

ইন্টারন্যাশনাল ডেস্ক: মিয়ানমারের প্রেসিডেন্ট উ তিন চ্যাও পদত্যাগ করেছেন। দেশটির প্রেসিডেন্টের দফতর থেকে ফেসবুকে দেয়া এক পোস্টে জানানো হয়, বিশ্রামের জন্য পদত্যাগ করেছেন তিনি, যা ২১ মার্চ থেকেই কার্যকর।

২০১৫ সালের নভেম্বরের নির্বাচনে মিয়ানমারে গণতান্ত্রিক নির্বাচনে অং সান সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি) ক্ষমতায় আসে। এরপর ২০১৬ সালের মার্চ মাসে উ তিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পান।

দায়িত্ব নেয়ার দুই বছরের মাথায় পদত্যাগ করলেন তিন। সকালে প্রেসিডেন্ট অফিসের ফেইসবুকে এ তথ্য জানানো হয়। প্রায় দুই বছর মিয়ানমারের প্রেসিডেন্ট হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন তিনি।

বিবৃতিতে জানানো হয়, দায়িত্ব থেকে বিশ্রাম নেয়ার কথা জানিয়ে পদত্যাগ করেছেন তিন চ্যাও। সরকারের পক্ষ থেকে জানানো হয়, সংবিধান অনুযায়ী, আগামী সাত দিনের মধ্যেই পার্লামেন্টে ভোটের মাধ্যমে প্রেসিডেন্ট নির্বাচন করা হবে। আর এই সময় ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দ্বায়িত্ব নেবেন, সেনা মনোনীত ভাইস প্রেসিডেন্ট উ মিন্ত সোয়ে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, চলতি বছর জানুয়ারি থেকেই সিঙ্গাপুরে চিকিৎসা নিচ্ছেন সদ্য পদত্যাগী প্রেসিডেন্ট তিন চ্যাও। যদিও সরকার পক্ষ থেকে এ ধরনের কোন তথ্য জানানো হয়নি। ২০১৬ সালের ৩০শে মার্চ মিয়ানমারের প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন উ তিন চ্যাও।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares