Main Menu

ক্ষেপণাস্ত্র হামলায় ৮০ জনেরও বেশি মার্কিন সেনা নিহত, দাবি ইরানের

+100%-

ইরাকে যুক্তরাষ্ট্রের দুটি সেনাঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলায় ৮০ জনেরও বেশি মার্কিন সেনা নিহত হয়েছেন বলে দাবি করেছে ইরান।

তেহরান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের অভিজাত বাহিনী ইসলামী রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে রাষ্ট্রীয় ব্রডকাস্টার আইআরআইবি।

আইআরজিসি ঘনিষ্ঠ ওই সূত্র বলছে, “ঘটনাস্থল থেকে বিশ্বস্ত সূত্রে পাওয়া তথ্যে জানা গেছে, ক্ষেপণাস্ত্র হামলায় দুটি ঘাঁটিতে অবস্থান করা অন্তত ৮০ জন মার্কিন সেনার মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ২০০ জন। তাৎক্ষণিকভাবে হেলিকপ্টারে করে তাদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।”

“আইন আল-আসাদ সেনাঘাঁটিটি কৌশলগতভাবে যুক্তরাষ্ট্রের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, যেখান থেকে ড্রোন উড্ডয়ন করা হয়”, যোগ করেছে সূত্র।

ঘাঁটিটির ২০টিরও বেশি স্পর্শকাতর স্থানে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র। এতে বেশ কিছু ড্রোন ও হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে বলেও জানানো হয়েছে।

সূত্র বলছে, “যুক্তরাষ্ট্র সর্বোচ্চ সতর্কতায় থাকা সত্ত্বেও, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা এক্ষেত্রে কেনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি।”

এই অঞ্চলে যুক্তরাষ্ট্রের স্বার্থ সংশ্লিষ্ট মোট ১০৪টি স্থানকে নিশানা করা হয়েছে। ইরানের ওপর মার্কিন বাহিনীর যেকোনো ধরণের আক্রমণ হলেই সেগুলোতে হামলা চালানো হবে বলেও জানিয়েছে সূত্র।






Shares