Main Menu

কানাডার কুইবেক সিটি মসজিদে গুলি :নিহতের ৬

+100%-

বিবিসি বাংলা:: কানাডার কুইবেক সিটির একটি মসজিদে বন্দুকধারীর গুলিতে অন্তত ৬ জন নিহত হয়েছেন বলে জানা যাচ্ছে। আহত হয়েছেন আরও ৮ জন।পুলিশ বলছে, রোববার রাতে কুইবেক ইসলামিক সেন্টারের ওই মসজিদের ভেতরে বন্দুকধারীরা হামলা চালায়।এ ঘটনাকে একটি সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করছে পুলিশ।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও মসজিদে হামলার ঘটনায় দু:খ ও ক্ষোভ প্রকাশ করে একে ‘সন্ত্রাসী হামলা’ বলে বর্ণনা করেছেন।ঘটনার পর কুইবেক ইসলামিক সেন্টারের ফেসবুক পাতায় ঘটনাস্থল ও পুলিশের ছবি পোস্ট করে বলা হয় “গুলির ঘটনায় কজনের মৃত্যু হয়েছে”।

পুলিশ বলছে, এ ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে। তবে বিস্তারিত কিছু জানায়নি পুলিশ।এর আগে একজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা রয়টার্সকে জানান, কিউবেক সিটি ইসলামিক কালচারাল সেন্টারের ভেতরে অন্তত তিনজন বন্দুকধারী প্রবেশ করেছিল।

গুলিতে কত লোক আহত হয়েছেন, তা এখন পর্যন্ত জানা যায়নি।গুলির ঘটনার পর মসজিদ এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করে পুলিশ। সোশ্যাল মিডিয়াতেও ঘটনা পরবর্তী ভিডিও পোস্ট করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে অনেক জরুরি যান ইসলামিক সেন্টারের সামনে অবস্থান করছে।

গত বছর জুন মাসে ইসলামিক সেন্টারের এই মসজিটিতে একটি উপহার বক্স আসে যেখানে শুকরের মাথা ভরা ছিল এবং একটি ছোট নোট ছিল যেখানে লেখা “খাবার উপভোগ করো”।

অথচ মুসলিমরা শোকরের মাংস খায় না।



« (পূর্বের সংবাদ)



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares