Main Menu

আমেরিকায় বিমানবন্দরে পাক প্রধানমন্ত্রী শাহিদ খকন আব্বাসির পোশাক খুলে তল্লাশির ঘটনায় সমালোচনার ঝড়

+100%-

নিউইয়র্ক:  মার্কিন মুলুকে খোদ পাক প্রধানমন্ত্রীর পোশাক খুলে তল্লাশি চালানো হল।ঘটনার সমালোচনায় আন্তর্জাতিক মহল। নিউ ইয়র্ক বিমানবন্দরে পাক প্রধানমন্ত্রী শাহিদ খকন আব্বাসি এই হেনস্থার সম্মুখীন হন। যদিও মার্কিন প্রশাসন সূত্রে খবর, এটা রুটিন তল্লাশি ছাড়া আর কিছুই নয়।

প্রসঙ্গত, যখন জঙ্গিদের মদত দেওয়ার অভিযোগে পাকিস্তানের ওপর বিভিন্ন মাধ্যমে চাপ সৃষ্টির চেষ্টা করছে আমেরিকা, তখনই মার্কিন বিমানবন্দরে এহেন ঘটনায় কিছুটা হলেও অস্বস্তিতে ট্রাম্প প্রশাসন। এই ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধেই হেনস্থার অভিযোগ উঠেছে।

পাকিস্তানের এক বেসরকারি সংবাদমাধ্যম চ্যানেলে চলা ছবিতে দেখা গিয়েছে, নিউইয়র্ক বিমানবন্দরে সিকিউরিটি চেকের পর ব্যাগ এবং কোর্ট নিয়ে বেরিয়ে যাচ্ছেন আব্বাসি। ঘটনাটি গত সপ্তাহে জন.এফ.কেনেডি বিমানবন্দরে ঘটেছিল। নিউইয়র্কে নিজের অসুস্থ বোনকে দেখতে ব্যক্তিগত সফরে আমেরিকা গিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী। এদিকে আব্বাসির সঙ্গে এই ধরনের আচরণ করায় ফুঁসছে পাক সংবাদমাধ্যম। তাঁদের দাবি তিনি একটি দেশের রাষ্ট্রপ্রধান। তাঁর কাছে ডিপ্লোম্যাটিক পাসপোর্ট রয়েছে। তাঁর কোনও ব্যক্তিগত সফর হতে পারে না এবং এধরনের ব্যবহার কখনওই গ্রহণযোগ্য নয়। তবে এর আগেও একাধিকবার একলা ব্যক্তিগত সফরে বিদেশে গিয়েছেন আব্বাসি। ব্রিটেনের এক স্টেশনে তাঁকে একলা দেখাও গিয়েছে। ২০১৭ সালের অগাস্টে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আব্বাসি।

এদিকে মঙ্গলবারই, মার্কিন সরকার পাকিস্তানের সাতটি সংস্থাকে বিদেশী হিসেবে চিহ্নিত করে বলে, দেশের সুরক্ষার জন্যে এই সংস্থাগুলো বিশেষ ঝুঁকিপূর্ণ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares